Thursday, October 22, 2015

নভেম্বরে ২০১৫, বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল, দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল

আগামী মাসের শুরুতে তিনটি ওয়ানডে এবং দুইটি টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল বাংলাদেশ আসলেও, ওয়েস্ট ইন্ডিজ না আসায় ত্রিদেশীয় সিরিজ হচ্ছে না বলেও জানান পাপন।



এছাড়া আগামী ৩ নভেম্বর বাংলাদেশ সফরে আসছে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দল। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এর আগে নিরাপত্তা ইস্যুতে অক্টোবরের নির্ধারিত বাংলাদেশ সফর স্থগিত করেছিল দক্ষিণ আফ্রিকা।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। দিনক্ষণ, কিংবা সিরিজের সূচী, সবই যখন চূড়ান্ত তখন নিরাপত্তার অজুহাতে হঠাৎই ইউটার্ন ক্রিকেট অস্ট্রেলিয়ার। সেই রেশ কাটতে না কাটতেই, দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিতের সিদ্ধান্ত সংকটের ইঙ্গিত দেয় দেশের ক্রিকেটকে। তবে বিসিবি'র ভরসা ছিল চলতি মাসের আইসিসি সভার ওপর।

দুবাইয়ে অনুষ্ঠেয় ঐ সভায় আশ্বস্ত হয় ক্রিকেট বোর্ড। যার প্রথমটির আনুষ্ঠানিক ঘোষণা এল নারীদের জন্য।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, 'সাউথ আফ্রিকা নারী ক্রিকেট দল আগামী মাসের তিন তারিখ বাংলাদেশে আসবে। যে শিডিউল বাতিল হয়েছিল, তারা ফেরত আসছে।'

অজিরা না আসলেও নভেম্বরের প্রথম সপ্তাহে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। তবে সময় বের করতে না পারায় আসছে না ওয়েস্ট ইন্ডিজ। তাই সম্ভাবনা নেই ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়ানোর।

এদিকে, শিব সেনাদের হুমকির কারণে বিসিসিআই পাকিস্তানের ভারত সফর স্থগিত করায় বাংলাদেশের সম্ভাবনা দেখা দিয়েছে পরবর্তী এশিয়া কাপ আয়োজনের। তবে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে ২৭ অক্টোবর এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায়।









সিরিজকে সামনে রেখে অনুশীলন

দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের বিপক্ষে হোম সিরিজকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল।

৫টি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলতে ৩ নভেম্বর ঢাকায় আসবে প্রোটিয়া নারীরা। আর সে লক্ষ্যেই অনুশীলনে বাংলাদেশের মেয়েরা। কোচ চাম্পিকা গামাগের অধীনে প্রতিদিন সকাল ও দুপুরে অনুশীলন করবে সালমার দল।



বৃহস্পতিবার মিরপুরে শেষে, প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ খেলতে শুক্রবার কক্সবাজারের উদ্দেশ্য রওনা দেয়ার কথা রয়েছে লতা রুমানাদের। কারণ প্রোটিয়া নারী দলের বিপক্ষে সবগুলো ম্যাচই কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

source: somoynews.tv

No comments:

Post a Comment